রাজশাহীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ২০ অক্টোবর, ২০২০

মাজহারুল ইসলাম চপল, রাজশাহী: ”উন্নত স্যানিটেশন নিশ্চিত করি, করোনা ভাইরাস মুক্ত জীবন গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ^ হাত ধোয়া দিবস পালিত হয়েছে।

২০ অক্টোবর মঙ্গলবার জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ^ হাত ধোয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও হাত ধোয়ার প্রশিক্ষনের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( সার্বিক) মোঃ জাকির হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মোঃ রকুনুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে হাত ধোয়ার বিভিন্ন দিক আলোকপাত করেন। দেশে যে করোনা মহামারি চলছে তা আগামীতে আরোও বড় হুমকি হতে পারে। তাই আমাদেরকে আরও সচেতন হতে হবে। আর এই সচেতনের একটি অংশ হচ্ছে হাত ধোয়া। এই হাত ধোয়ার অভ্যাস আমরা ব্যক্তি জীবনে পারিবারিক জীবনে যদি করতে পারি তাহলে শুধু করোনাই নয় আরও অনেক রোগ বালাই থেকে রক্ষা পাবো। করোনার এটা প্রথম ওয়েব চলছে এরপর দিত্বীয় ওয়েব আসবে। কারন সামনে শীত, আর শীতে করোনার প্রাদুর্ভাবটা বেশি হয়। তাই আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শরিফুল ইসলাম ও অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আর্সিনিক মেডিগেশনের ট্রেনিং কনসালটেন্ট মোফাজ্জল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর তত্বাবধায়ক প্রকৌশলী এসএম শামীম হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর রাজশাহীর নির্বাহী প্রকৌশলী মোঃ রকুনুজ্জামান, এনজিও ফোরাম রাজশাহীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রবিউল ইসলাম, ডাসকো ফাউন্ডেশনের কো-অর্ডিনেটর মোসাঃ আনোয়ারা বেগম, এলজিইডির সহকারি প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান, বিএমডিএ’র নির্বাহী প্রকৌশলী মোঃ জিল্লুর রায়হান, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 244