• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন



রাজশাহীতে মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ

Reporter Name / ১২২ Time View
Update : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক : সামাজিক দূরত্ব বজায় রেখে মার্কেট খোলার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। সোমবার (৫ এপ্রিল) বেলা ১১টার পর শহরের সাহেব বাজার আরডিএ মার্কেটের সামনে বিভিন্ন দোকান মালিক ও কর্মচারিরা একত্রিত হয়ে বিক্ষোভ শুরু করেন।

এ সময় ব্যবসায়ীরা জানান, করোনার কারণে এর আগেও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিলো। পরে ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়। সে সময় ব্যবসা চালু হওয়ার পরে তারা কর্মচারিদের বেতন ও দোকান ভাড়া দিতে পারতেন। কিন্তু আবারো করোনার মহামারি প্রকট হওয়ায় রাজশাহী নগরীতে লকডাউন শুরু হয়।

এরপরে এক সপ্তাহ থেকে সারাদেশব্যাপী আবারো কঠোর লকডাউন শুরু হয়েছে। কয়েক সপ্তাহ থেকে তারা দোকানপাট বন্ধ রেখেছেন। এখন দোকান ভাড়া ও কর্মচারিদের বেতন দিতে পারছেন না।

তাই লকডাউন প্রত্যাহার করে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে তারা ব্যবসা করতে চান। এ সময় বিক্ষোভে নেতৃত্ব দেন বস্ত্র মালিক সমিতির সভাপতি অশোক কুমার ঘোষ, বস্ত্র মালিক সমিতির সাধারণ সম্পাদক শামীম আহমেদ, ব্যবসায়ী ঐক্য পরিষদ রাজশাহীর সভাপতি আলহাজ্ব হারুণুর রশিদ, ব্যবসায়ী নেতা ফরিদ মাহমুদ হাসান, ব্যবসায়ী ঐক্য পরিষদ রাজশাহী, হাজী তাপস, সজল, রিপন প্রমূখ। ব্যবসায়ী মালিক কর্মচারীদের জন্য প্রণোদনার টাকা আসলেও তা দেওয়া হচ্ছে না বলে দাবি করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম সাংবাদিকদের বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দোকানপাট বন্ধ রাখতে হবে। তাঁরা ব্যবসায়ীদের দাবিদাওয়া শুনেছেন এবং সে অনুযায়ী সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, তিনি বর্তমান পরিস্থিতি এবং সরকারের সিদ্ধান্তের বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছেন। তাঁরা এ বিষয়ে একমত হয়েছেন। তিনি আশা করছেন, বর্তমান কোভিড পরিস্থিতির ভয়াবহতা মাথায় রেখে তাঁরা (ব্যবসায়ীরা) সরকারি সিদ্ধান্ত মানবেন।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category