• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:১০ পূর্বাহ্ন



রাজশাহীতে লকডাউনের তৃতীয় দিনে কমেছে করোনা সংক্রমণেরর হার

Reporter Name / ৪৪ Time View
Update : রবিবার, ১৩ জুন, ২০২১



নিজস্ব প্রতিবেদক : সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে করোনাভাইরাসের ‘নতুন হটস্পট’ রাজশাহীতে কমেছে সংক্রমণ। রোববার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

রোববার রাতে প্রকাশিত দুইটি পিসিআর ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফলে দেখা গেছে, আগের দিনের চেয়ে ১২ দশমিক ৪৯ শতাংশ কমে করোনা শনাক্তের হার হয়েছে ৪১ দশমিক ১৮ শতাংশ। যা আগের দিন শনিবার ছিল ৫৩ দশমিক ৬৭ শতাংশ।

ল্যাব সূত্রে জানা গেছে, শনিবার রাজশাহীর দুইটি ল্যাবে চার জেলার মোট ৬৫২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটি এসেছে ২৪৩ জনের।

তিনি জানান, রাজশাহী জেলার ৩৭৪ নমুনা পরীক্ষ করে ১৫৪ জনের করোনা পজেটিভ আসে। এছাড়াও নাটোরের ১১১ নমুনা পরীক্ষায় ২৬, নওগাঁর ১৬৫ নমুনার মধ্যে ৬৩ জনের করোনা পাওয়া গেছে। আর চাঁপাইনবাবগঞ্জের দুইটি নমুনা পরীক্ষায় নেগেিেটভ এসেছে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে রাজশাহীতে সাতদিনের ‘সর্বাত্মক লকডাউনের’ তৃতীয় দিন চলছে। শুক্রবার বিকেল থেকে এই লকডাউন শুরু হয়। চলবে আগামী ১৭ জুন মধ্য রাত পর্যন্ত। লকডাউনের তৃতীয় দিনে সকাল থেকেই রাজশাহী নগরীর রাস্তাঘাট ফাঁকা রয়েছে। দোকান-পাটও বন্ধ রয়েছে। তবে কিছু মানুষকে পায়ে হেটে যেতে দেখা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, মহানগরীতে জরুরি সেবা পরিবহন ও ওষুধের দোকানপাট খোলা ছাড়া সব বন্ধ রয়েছে। নগরীর সবকয়টি প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে শক্তভাবে অবস্থান নিয়েছে পুলিশ। বিনা কারণে কাউকেই শহরে ঢুকতে দেওয়া হচ্ছে না। এ ছাড়াও নগরজুড়ে রয়েছে পুলিশী টহল। তারা লকডাউন বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category