রাজশাহীতে ৮১ লাখ টাকা মূল্যের স্বর্ণের বার জব্দ


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৫ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী থেকে ৮১ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ১২টি স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ এর রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি)। এ সময় চোরাচালানের সঙ্গে জড়িত ৩ জনকে আটক করা হয়।

আটকরা হলেন, মো আলাল (৪৫),শ্রী সুব্রত কর্মকার (২৭) ও মিলন হালদার (২৮)।

বুধবার (১৪ অক্টোবর) বিজিবির রাজশাহী ব্যাটালিয়নের (১ বিজিবি) অধিনায়ক ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার ৩টার দিকে বিজিবির রংপুর রিজিওনের রাজশাহী ব্যাটালিয়নের (১ বিজিবি) উপ-অধিনায়ক মেজর মো. জাকারিয়া আজম একটি বিশেষ টহল দল অভিযানে বের হয়। টহল দলটি আনুমানিক বিকেল ৫টায় রাজশাহী বেলপুকুর চেকপোস্টে ঢাকা হতে চাঁপাইনবাবগঞ্জগামী যাত্রীবাহী গ্রামীণ ট্রাভেলসের একটি বাস তল্লাশি করে যাত্রী মো. আলালের পায়ের চামড়ার স্যান্ডেলের ভিতর হতে ১২টি স্বর্ণের বার উদ্ধার করে।

এতে আরো জানানো হয়, আটকের তথ্যের ওপর ভিত্তি করে টহলদলটি প্রথমে চাঁপাইনবাবগঞ্জ বিশ্বরোড থেকে পাচারের সাথে জড়িত শ্রী সুব্রত কর্মকার ও মিলন হালদারকে আটক করে।

আরও জানানো হয়, জব্দ সোনার বারের কোনো বৈধ কাগজপত্র না থাকায় তাদের সরকারী শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের দায়ে আটক করা হয়। এছাড়া এ সময় তাদের কাছ থেকে ১টি মোটরসাইকেল, ৬টি মোবাইল, ৬টি সীম কার্ড, ১টি রুপার চেইন জব্দ করা হয়।

আটকদের বেলপুকুর থানায় হস্তান্তর এবং সোনার বার জেলা প্রশাসক, রাজশাহীর ট্রেজারি শাখায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

নির্ভীক সংবাদ ডটকম

Total view = 406