• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন



রাজশাহীর ঘরে ঘরে জ্বর-সর্দি, বাড়ছে করোনার রোগীর সংখ্যা

Reporter Name / ১১৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১



নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর ঘরে ঘরে যেন ছড়িয়ে পড়েছে জ্বর-সর্দি। সেই সঙ্গে বাড়ছে করোনা রোগীর সংখ্যাও। গত এক সপ্তাহে গড়ে প্রতিদিন প্রায় সাড়ে তিনশত মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এই সময়ে ১৪ জন করোনা আক্রান্ত হয়ে  মারা গেছেন এ জেলায়। এদিকে অতিরিক্ত হারে আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগী আসছেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে। ফলে সেখানে শয্যার চেয়ে রোগীকে গাদাগাদি করে থাকতে হচ্ছে। ৩০৯টি শয্যার বিপরীতে গতকাল পর্যন্ত এ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৪১০ জন রোগী। ফলে অনেক কেই মেঝেতে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, রাজশাহীতে এখনো করোনা পরীক্ষা করতে অনাগ্রহ আছে মানুষের মাঝে। সঠিক সময়ে করোনা পরীক্ষা করানো গেলে আক্রান্তের হার আরও বাড়বে। তবে একেবারে শেষ দিকে এসে পরীক্ষা করানোর কারণে আক্রান্তের হার এখনো কম দেখাচ্ছে। কিন্তু প্রতিদিন যে হারে জ্বর-সর্দি আক্রান্ত রোগী আসছে, তাতে অধিকাংশই করোনা আক্রান্ত রোগী বলেও ধারণা করছেন চিকিৎসকরা।  আর এসব রোগীতে ভরে যাচ্ছে রাজশাহীর হাসপাতাল।

রাজশাহী নগরীর হড়গ্রাম নতুনপাড়া এলাকার বাসিন্দা ও সাংবাদিক গুলবার আলী জুয়েল জানান, ‘গত তিন-চারদিন ধরে বাড়ির সবাই জ্বর-সর্দি ও মাথা ব্যাথায় ভূগছেন। প্রচণ্ড জ্বরে একেক জন কাহিল হয়ে আছেন। বাড়ির ৫ সদস্যের মধ্যে সবাই কম-বেশি জ্বরে আক্রান্ত। কিন্তু আতঙ্কে করোনার পরীক্ষা করাননি। অবশ্য গতকাল বুধবার সকাল থেকে গুলবার আলী জুয়েল অনেকটা সুস্থতাবোধ করছেন বলেও দাবি করেন।

তিনি বলেন, ‘করোনার লক্ষ্যণ আছে। কিন্তু আতঙ্কে পরীক্ষা করায়নি। পরীক্ষা করার পর করোনা পজেটিভ এলে বাড়ির সবাই আরও বেশি মন খারাপ করবে। তাই পরীক্ষা করায়নি। তবে আমি এখন কিছুটা সুস্থ। অন্যরাও আগের চেয়ে একটি ভালো আছে।’

রাজশাহীর দুর্গাপুরের মজনু হোসেন বলেন, ‘বাড়ির ৪ সদস্যের মধ্যে তিন জনই জ্বর-সর্দিতে আক্রান্ত। শরীরের ব্যাথায় একেক জন উঠতে পারছেনা। রান্না করতে হচ্ছে আমাকেই। কিন্তু করোনা পরীক্ষা করায়নি। পরীক্ষা করালে পাড়ার লোকজনেরমধ্যে আরও বেশি আতঙ্ক দেখা দিবে। তাই বাজার থেকে ওষুধ নিয়ে সবাইকে খাওয়াচ্ছি।’

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category