• শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন



রাজশাহীর দুর্গাপুরে ১৩ মণ ওজনের রাজাবাবু

Reporter Name / ২২০ Time View
Update : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১



দুর্গাপুর প্রতিনিধিঃ নাম তার রাজাবাবু। গরুর মালিক মাইনুল ইসলাম শখের বসে ষাঁড়টির নাম দিয়েছে রাজাবাবু। গায়ের রং লাল ওজন ১৩ মন এমন ষাঁড়ের দেখা মিললো রাজশাহী দুর্গাপুর উপজেলার ঝালুকা ইউনিয়নের ভাংগীরপাড়া গ্রামের আকরাম আলীর ছেলে মাইনুল ইসলামের খামারে। গরুর মালিক মাইনুল ইসলাম বলেন,আমার জানামতে দুর্গাপুর উপজেলার মধ্যে আমার রাজাবাবু সবচেয়ে বড় গরু। শাহিওয়াল জাতের ষাঁড়টির গায়ের রং লাল। উচ্চতা ১০ ফুট, দৈর্ঘ্য ১৩ ফুট। দুই বছর ধরে ষাঁড়টি লালন পালন করা হহচ্ছে। গরুর মালিক মাইনুল ইসলাম ষাঁড়টির দাম চাইছেন ৫ লক্ষ টাকা।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভাংগীরপাড়া গ্রামের মাইনুল ইসলামের খামারে গিয়ে দেখা মেলে এই রাজাবাবু। ষাঁড়টির বয়স দুই বছর তিন মাস। ষাঁড়টির ছয়টি দাত আছে। ষাঁড়টির মালিক মাইনুল ইসলাম ষাঁড়টির দাম চাইছেন ৫ লক্ষ টাকা। গরুর মালিক মাইনুল ইসলাম জানান, ষাঁড়টি মোটাতাজাকরণে কোন ওষধ ইনজেকশন বা রাসায়নিক ব্যবহার করা হয়নি। সম্পূর্ন প্রাকৃতিক উপায়ে বড় করা হয়েছে। করোনার কারণে ষাঁড়টি বিক্রিয় নিয়ে চিন্তায় রয়েছে গরুর মালিক। তিনি বলেন, দেখা যাক কি হয়। হাটে নয় তিনি বাড়ি থেকেই গরুটি বিক্রি করতে চান।
গরুর মালিক আরও (০১৭৯৭-৮২৯৮২২) বলেন, রাজাবাবুর খাদ্য তালিকায় প্রতিদিন থাকে ২০ কেজি সবুজ ঘাস,শুকনা খোড়, গমের ভুসি,খেশাড়ি ভাঙ্গা,সরিষার খৈল,আখের গুড় ও লবণ দিয়ে তৈরি করা খাবার খাওয়ানো হয়।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আঃকাদির বলেন,আমার জানামতে আমাদের মাঠ পর্যায়ের টেকনিশিয়ান মোঃ মুক্তার আলী গরুটি দেখভাল করছে। তিনি আরো বলেন,কুরবানী ঈদের গরু কেনাবেচার জন্য আমরা একটি অনলাইন পোর্টাল খুলেছি আমরা এর মাধ্যমে এই গরুগুলো বিক্রি করার ব্যবস্থা করছি।

নির্ভীক সংবাদ ডটকম




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category