রাজশাহীর বাঘায় বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা পেল নতুন বই


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১ জানুয়ারী, ২০২১

সুব্রত কুমার:-  ‘নতুন বইয়ের গন্ধ শুঁকে ফুলের মতো ফুটব, বর্ণমালার গরব নিয়ে আকাশ জুড়ে উঠব’ এই স্লোগানকে সামনে রেখে ০১ লা জানুয়ারী শুক্রবার সারাদেশে উদযাপিত হইয়েছে বই উৎসব। তারই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘা উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলোতে সীমিত পরিসিরে সরকারি নির্দেশনা মেনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন । শুক্রবার সকাল ১০ টায় উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা বিনোদপুর উচ্চ বিদ্যালয় ও বিনোদপুর পারসাওতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেনি থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের হাতে এই নতুন বই তুলে দেন ।

 

এসময় উপস্থিত ছিলেন,  পারসাওতা বিনোদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ০৪ নং মনিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম,অত্র   বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য প্রমুখ ।

 

বাংলাদেশে ২০১০ সালের পর থেকে প্রতিবছর পহেলা জানুয়ারি বই উৎসবের মাধ্যমে প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে ।

 

এবছর বছরের প্রথম দিন শুক্রবার হলেও দেশের সব স্কুলে প্রথম থেকে নবম শ্রেণির  চার কোটি ৪৪ লাখ ১৬ হাজার ৭২৮ জন শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হবে ৩৩ কোটি ৩৭ লাখ ৬২ হাজার ৭৭২টি নতুন ব

Total view = 139