• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৪ অপরাহ্ন



রাজশাহী নগরীতে আজ মর্ডান টিকা পাবে এক হাজার মানুষ

Reporter Name / ৯৯ Time View
Update : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১



নিজস্ব প্রতিবেদক : করোনার লাগামহীন সংক্রমণ রুকতে রাজশাহী নগরীতে আজ থেকে দেওয়া হবে মর্ডানা ইঙ্কের কোভিড-১৯ টিকা।

প্রথম অবস্থায় এই টিকা পাবে নগরীর এক হাজার আবেদনকারী। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা আঞ্জুমারা। তিনি বলেন, প্রথমবারের মত রাজশাহী মেডিকেল হাসপাতালে এই মর্ডানা টিকা দেওয়া হবে সকাল থেকে।

নারী-পুরুষ কয়েকটি বুধে এই টিকা দেওয়ার কার্যক্রম চলবে। জেলা সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, শুধু সিটি কর্পোরেশন এলাকায় মার্ডানার টিকা দেওয়া হবে। আর জেলা পর্যায়ে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র নিদিষ্ট পরিমাণে চলমান রয়েছে সিনোফার্মের টিকার কার্যক্রম। এদিকে নতুন করে রাজশাহীতে (রোববার ১১ জুলাই) সন্ধ্যায় পৌচ্ছায় যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মর্ডানা ইঙ্কের কোভিড-১৯ টিকা।

সন্ধ্যায় একটি কাভার্ড ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে রাজশাহী আসে ১৮ হাজার ডোজ টিকা। পরে সিভিল সার্জন অফিস টিকা গুলো নগরীর হেঁতেখা ইপিআর সেন্টারের ওয়াক ইন কুলারে সংরক্ষণ করেন। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ১ হাজার ৮শো ভায়াল টিকা রয়েছে। একেকটি ভায়ালে ১০ জন টিকা নিতে পারবে।

অন্যদিকে রাজশাহী বিভাগে (সোমবার ১২ জুলাই) সিনোফার্মের টিকা পেয়েছেন মোট ৬ হাজার ৬৪৩ জন। যার মধ্যে রাজশাহীতে ৫৭৬ জন, চাঁপাইনবাগঞ্জে ২৮৩ জন, নাটোরে এক হাজার ২৮৭ জন, নওগাঁয় ৯৩১ জন, পাবনায় এক হাজার ৩ জন, সিরাজগঞ্জে ২৭৩ জন, বগুড়ায় ৮৫৩ জন, জয়পুরহাটে ৬৪৭ জন, সিটি কপোরেশন এলাকায় ৭৯০ জন।

গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম টিকা নেওয়ার ৬০ দিন পর ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category