রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ধর্মঘট প্রত্যাহার


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ৩১ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় কমিশনারের আশ্বাসে বিভাগের আট জেলায় আগামী রোববার (১ নভেম্বর) থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ অফিসে সংবাদ সম্মেলন করে কর্মসূচি স্থগিতের তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে মালিক-শ্রমিক নেতৃবৃন্দ জানান, রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুময়ান কবীর খোন্দকার পরিবহন মালিক-শ্রমিকদের ৮ দফা দাবি গুরুত্বের সাথে বিবেচনা করে পর্যায়ক্রমে সমাধানের মৌখিক আশ্বাস দেয়ায় আগামী ১ নভেম্বরের কর্মসূচি স্থগিত করা হলো।

বিভাগীয় কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক যৌথ কমিটির সভাপতি আলহাজ্জ্ব রফিকুল ইসলাম। যৌথ সভা ও সংবাদ সম্মেলনে বিভাগের ৮ জেলার মালিক-শ্রমিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর বগুড়ায় পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ সভা থেকে ৮ দফা দাবি জানিয়ে ১ নভেম্বর থেকে রাজশাহী বিভাগের সকল জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।

তাদের ৮ দফার মধ্যে প্রধান দাবি- বিভাগের ৮টি জেলায় নিয়ম বহির্ভূতভাবে চলাচলকারী বিআরটিসি বাস বন্ধ করা। এছাড়া সড়ক-মহাসড়ক ও আঞ্চলিক সড়কে চলাচলরত ইজিবাইক, মাহেন্দ্র, নসিমন, করিমন, ভটভটি, থ্রি-হুইলার, অটোরিকশা, অটোটেম্পু এবং সকল শ্রেণির অযান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ করার দাবিও জানিয়েছেন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ।
নির্ভীক সংবাদ ডটকম

Total view = 326