মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

রাজশাহী মডেল প্রেসক্লাব থেকে ইমদাদ বহিষ্কার

Reporter Name
  • Update Time : শনিবার, ২২ মে, ২০২১
  • ১৯৮ Time View

প্রেসবিজ্ঞপ্তি: প্রেসক্লাবের সংবিধান পরিপন্থি কার্যকলাপ ও একাধিক অনিয়মের অভিযোগে রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে ইমদাদুল হক এমদাদ কে বহিষ্কার করা হয়েছে।

২২ মে ( শনিবার) রাজশাহী মডেল প্রেস ক্লাবের জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ক্লাবের সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে রাজশাহী মডেল প্রেস ক্লাব গঠনের শুরু থেকে ইমদাদ ক্লাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি সহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়েন। ক্লাবের সদস্যদের সাথে অশালীন আচরন করে আসছেন। এছাড়াও তার বিরুদ্ধে চুরি,ছিনতাই, চাঁদাবাজি, প্রতারণা, নারী ক্যালেঙ্কারীসহ একাধিক মামলা রয়েছে। যা তিনি গোপন করেছিলেন।

ছবি: সংগৃহীত

পূর্বে ক্লাবের মাসিক মিটিংএ কয়েকবার মৌখিকভাবে ও পরে লিখিতভাবে শোকজ করা হয় এবং তার জবাব চাওয়া হয়। কিন্তু তিনি কাউকে তোয়াক্কা না করে নিজের ইচ্ছে মত ক্লাবের নাম ভাঙ্গিয়ে বেপরোয়াভাবে চলাফেরা করছিলেন।

সকল বিষয় বিবেচনা সাপেক্ষে ক্লাবটির ১৮ সদস্যের কার্যনির্বাহী কমিটির ১৩ জন সদস্যের সম্মতিক্রমে পূর্বের কমিটির সাধারণ সম্পাদক ও তার সহযোগী দুইজনকে অবাঞ্চিত ঘোষণা করে। তবে শুধুমাত্র সাধারণ সম্পাদক’কে বহিষ্কার করে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাকের দায়িত্ব দেওয়া হয় ক্লাবটির যুগ্ন সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল’কে। তবে আগামী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত এই সিদ্ধন্ত বলবৎ থাকবে বলে জনানো হয়।

প্রেসক্লাবের সভাপতি এম এ হাবিব জুয়েল এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহ সভাপতি মোঃ রেজাউল করিম, যুগ্ন সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল, যুগ্ন সাধারণ সম্পাদক(২) আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, দপ্তর সম্পাদক আনসার তালুকদার স্বাধীন, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, আইন বিষয়ক সম্পাদক- আকাশ সরকার, আইটি বিষয়ক সম্পাদক ওদুদজ্জামান সুভাষ সহ সাধরণ সদস্যরা। কার্যনির্বাহী সদস্য সহ সর্ব মোট ৩৩ জন সদস্যদের মধ্যে ২৩ জন সদস্যদের নিয়ে জরুরী ভিত্তিতে এই আলোচনায় বসা হয়।

আলোচনা সভায় ক্লাবের সভাপতি এমএ হাবীব জুয়েল বলেন, এর আগে প্রেসক্লাবের সকল সদস্যদের মিটিং এ আসার জন্য আহব্বান করা হলেও রহস্যজনক কারণে সাধারণ সম্পাদক ইমদাদুল হক, ক্রিয়া সম্পাদক- নুরুজ্জামান কোষাধ্যক্ষ সোহেল রানা অনুপস্থিত থাকতেন। তাদের বারংবার বলার পরেও তারা মাসিক মিটিং ও সাংগঠনিক আলোচনায় উপস্থিত থাকতেন না। এছাড়াও সাংবাদিক সমাজ ও সাধারণ মানুষের নিকট ( ইমদাদুল হক) এর চলাফেরা প্রশ্নবিদ্ধ। তাই রাজশাহী তরুন সাংবাদিকদের গড়া রাজশাহী মডেল প্রেসক্লাবের মঙ্গল ও উন্নয়ন স্বার্থে ক্লাবের গুরুত্বপূর্ণ পদ থেকে তাকে বহিষ্কার ঘোষনা করা হয়েছে।

এসময় কার্যনির্বাহী কমিটির সকল সদস্যরা সভাপতির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে স্ব স্ব মতামত লিখিত আকারে পেশ করেন। তাদের মতামতে পরিপেক্ষিতে নিয়মতান্ত্রিক ভাবে কমিটি না ভেঙে সাধারণ সম্পাদকের দায়িত্ব যুগ্ন সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম চপল’কে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটি ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কে নিয়ে প্রেসক্লাব পরিচালনা করবে বলে ঘোষনা দেন।

রাজশাহী মডেল প্রেসক্লাবের মঙ্গল ও সাফল্য কামনা করে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) এর সিনিয়র সাংবাদিক বলেন, সাংবাদিক হচ্ছে জাতির বিবেক, আর এই সাংবাদিকতা পেশায় যদি অপ-সাংবাদিক বা অসাংবাদিকের কাছে যায় তাহলে এই মহান পেশার অস্তিত্ব যাবে কোথায়? রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদ থেকে যাকে বহিষ্কার করেছে সেটা অবশ্যই সঠিক সিদ্ধান্ত হয়েছে। আজ ইমদাদ নামের এক ব্যক্তি সাংবাদিক পরিচয় দিচ্ছে, সে নিজেকে বাঁচানোর জন্য এই পেশার লেবাজ পরে ঘুরছে। তার নামে বিভিন্ন থানায় চাঁদাবাজি, নারী ক্যালেঙ্কারি সহ চুরি ছিনতায়ের মামলা রয়েছে। ক্লাবের এমন গুরুত্বপূর্ণ পদে সৎ ও যোগ্য মানুষের হাতে আসবে এমনটায় প্রত্যাশা করি। আমি এই ক্লাবের সার্বিক সাফল্য কামনা করি।
নির্ভীক সংবাদ ডটকম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 nirviksangbad24.com
Design & Developed by: ATOZ IT HOST
Tuhin