রাবি শিক্ষার্থী দুর্গাপুরের মোস্তাফিজ হত্যাকান্ড: জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ২৮ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: সাভারে আততায়ীদের ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী দুর্গাপুরের মোস্তাফিজুর রহমান হত্যাকান্ডের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি এবং পলাতক অন্যান্য আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার সকালে দূর্গাপুর বাজারের হোজা নদীর উপর অবস্থিত ব্রিজে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় ও দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসারকে স্বরকলিপি জমা দেয়া হয়।

মুস্তাফিজ হত্যার নেপথ্য অস্ত্রধারী সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার খুনের রহস্য উদঘাটন এবং ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবির প্লেকার্ড হাতে অংশ নেন এলাকাবাসী।
মানববন্ধনে উপস্থিত বক্তব্যে দুর্গাপুর মুনমুন নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা পরিচালক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোক্তাদির হোসেন মন্টু বলেন,” আমরা একজন মেধাবী ও সংগ্রামী মানুষকে হারিয়েছি এর চেয়ে বড় দুঃখ জনক বিষয় আর কিছু হতে পারে না। আমার ভাইকে সাভারে হত্যা করা হয়েছে । এই ঘটনার সাথে জড়িত সকলকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। অবিলম্বে পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার এবং সকল আসামিদের সর্বোচ্চ শাস্তির আওতায় নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রানের দাবি।
নির্মম এ হত্যাকান্ডের তিব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে নওপাড়া মহা বিদ্যালয়ের অধ্যাপক ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রস্তাবিত কমিটি) প্রদ্যুৎ কুমার সরকার বলেন, সিসিটিভি ফুটেজ দেখে সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি সেই সাথে ইউনিয়নবাসীর পক্ষ থেকে সংশ্লিষ্ট প্রসাশন ও সরকারের কাছে মুস্তাফিজুর হত্যার সুষ্ট বিচার দাবি করছি।

সিংগা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও দুর্গাপুর পৌরসভা জাতীয় পার্টির সভাপতি আব্দুল মালেক বলেন, একজন মেধাবী ছাত্রের এমন মৃত্যু মেনে নেয়ার মতো নয়, আমরা শোকাহত তিনি আরো বলেন নিহতের পরিবারকে ক্ষতিপূরণ ও সন্ত্রাসীদের দ্রুত বিচারের দাবি জানাই।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন , ডক্টর জয়নুল আবেদিন, দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোবারক হোসেন শিশির, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহমুদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মশিউর রহমান, প্রাণের দুর্গাপুর গ্রুপের মডারেটর পারভেজ মনি।

মানববন্ধনে, উপস্থিত ছিলেন, ড. জয়নুল আবেদিন,শিক্ষক আব্দুল মালেক,শিক্ষক আতাউর রহমান,শিক্ষক রন্জিত কুমার অধ্যাপক, পারভেজ মণি প্রাণের দূর্গাপুর গ্রুপের মোডারেট , শ্রী প্রদ্যুৎ কুমার সরকার
অধ্যাপক , রাবি.শিক্ষার্থী আয়নুল হক ,আবদুল্লাহ আল মামুন, মশিউর রহমান, জাবি. শিক্ষার্থী রাকিব হোসেন,মোঃ স্বপন হাসান
প্রতিষ্ঠাতা সভাপতি সেচ্ছাসেবী সংগঠন
অনিবার্ণ তরুন সংঘ,মোঃ শরিফুল ইসলাম সিনিয়র সহ-সভাপতি, মোঃ রনি আহমেদ সাধারন সম্পাদক,জাকির হোসেন সিনিয়র সহ-সভাপতি, নাজমুস সাকিব সাংগঠিক সম্পাদক,
সাংবাদিক মুক্তাদির হোসেন মুন্টু,সাংবাদিক মোবারক হোসেন শিশির,সাংবাদিক ফরিদ আহমেদ আবির, রিয়াজুল ইসলাম প্রতিষ্ঠাতা সভাপতি সেচ্ছাসেবী সংগঠন আলোর পথযাত্রাী,
রাবি শিক্ষার্থী আজিজুল হক, কবি জসিম উদ্দীন শেখ, ইবনুল,সবুজ,জসিম,আব্দুল্লাহ সহ

মানববন্ধনে দুর্গাপুর উপজেলার সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী সহ সকল পেশাজীবী জনসাধারণ উপস্থিত ছিলেন।

নির্ভীক সংবাদ ডটকম

Total view = 583