সিরাজগঞ্জে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট আটক


নির্ভীক সংবাদ24   প্রকাশিত হয়েছেঃ   ১৮ আগস্ট, ২০২০

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের হাটিকুমরুল বাজারে অনুমোদনহীন বিদেশি সিগারেট বিক্রির দায়ে ৪ জন অসাধু ব্যবসায়ীকে ২৫০০০/- টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৫ আগস্ট (শনিবার) বিকাল ৪ টায় গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দীন ভূঞা জনী এই জরিমানা করেন। ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইনের অধীনে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালিত হয়।
ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন ২০০৫’র ধারা ১০(৩) ভঙ্গ করার দায়ে ও একই আইনের ধারা ১০(৬) অনুযায়ী তাদের জরিমানা করা হয়। এরা হলেন হাটিকুমরুল বাজারের ব্যবসায়ী মো. মিজানুর রহমান, মো. আরিফ, কাউসার ও মো. রুবেল। এসময় জব্দকৃত সকল বিদেশি সিগারেট পুড়িয়ে ফেলা হয়। জব্দকৃত সিগারেটের মূল্য ৪৫,০০০/= টাকা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে সর্বিক সহায়তা করেছে সিরাজগঞ্জ র‌্যাবের কোম্পানি কমান্ডার এএসপি জনাব মিরাজের নেতৃত্বে র‌্যাব-১২’র দল।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়ে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, জনস্বার্থে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে।
এর আগে গত ১৭ জানুয়ারি সিরাজগঞ্জ রোডে কয়েক লাখ টাকার বিপুল পরিমাণ বিদেশি সিগারেট জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এসময় তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে বিদেশি সিগারেট বিক্রির দায়ে ৫ বিক্রেতাকে ৫,০০০/= টাকা করে মোট ২৫,০০০/= টাকা জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার জিন্নাতুল আরা।
নির্ভীক সংবাদ24ডটকম

 

Total view = 247