• রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন



৮ আগস্ট থেকে করোনার টিকা পাবেন ১৮ বছর বয়সীরা

Reporter Name / ১০৯ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১



নির্ভীক সংবাদ ডেস্ক : করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স হতে যাচ্ছে ১৮। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানিয়েছেন, করোনাভাইরাস প্রতিরোধী টিকা পেতে ৮ আগস্ট থেকে ১৮ বা তার চেয়ে বেশি বয়সী নাগরিকরা নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ২৫ নির্ধারণ করা হয়। সেই মতে নিবন্ধনও শুরু হয়েছে। সুরক্ষা প্ল্যাটফর্ম ও অ্যাপের মাধ্যমে নিবন্ধন করা যাচ্ছে। এর পরের ধাপে সর্বনিম্ন বয়স নির্ধারণ করা হচ্ছে ১৮।

জুনাইদ আহমেদ পলক বলেন, যাদের বয়স ১৮ বা তার চেয়ে বেশি তাদের নিবন্ধন ৮ আগস্ট থেকে শুরু হবে। জাতীয় পরিচয়পত্র থাকলেই অনলাইনে নিবন্ধন করা যাবে। যাদের এনআইডি নেই তাদেরকে সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র নিতে হবে। এরপর সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রে সরাসরি উপস্থিত হয়ে টিকা নিতে পারবেন।

যাদের এনআইডি নেই তাদের জন্য কী ব্যবস্থা জানতে চাইলে পলক বলেন, ‘কারও বয়স ১৮ হলেই তিনি টিকা নেওয়ার জন্য উপযুক্ত হবেন। যাদের এনআইডি নেই তারা সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রে সরাসরি উপস্থিত হয়ে টিকা নিতে পারবেন, তবে সেজন্য সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র লাগবে। অর্থাৎ ওই এলাকার জনপ্রতিনিধির প্রত্যয়নপত্র প্রয়োজন হবে।’

প্রতিমন্ত্রী জানান, ১৮ ও তদূর্ধ্ব বয়সীরা টিকা নেওয়ার পরে তাদের জাতীয় পরিচয়পত্র দেওয়ার ব্যাপারে সুপারিশ করা হবে।

নির্ভীক সংবাদ ডটকম।




আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category